বাংলাদেশ কম্পিউটার কাউন্সেলিং বিভিন্ন পদে লোক নিয়োগ হচ্ছে

বাংলাদেশ কম্পিউটার কাউন্সেলিং বিভিন্ন পদে লোক নিয়োগ হচ্ছে
তথ্য প্রযুক্তি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। এ প্রতিষ্ঠানটি মানব সম্পদ ব্যবস্থাপনা ইউনিটে লোকবল নিয়োগ দিবে। এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবে।

এখানে কয়েকটি পদে লোকবল নিয়োগ করা হবে

১ কম্পিউটার অপারেটর পদে: আবেদন যোগ্যতা যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন স্নাতক বা সমমানের ডিগ্রি, এবং সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড, অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে। বেতন স্কেল: ১১,০০০–২৬,৫৯০ টাকা (১৩ তম গ্রেডে ধরা হবে)।

২ পদ: সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর।

শিক্ষাগত যোগ্যতা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি অথবা সমমানের সিজিপিতে, স্নাতক ও সমমানের ডিগ্রি। তাছাড়াও কম্পিউটার ব্যবহারে দক্ষতা, এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৩১ ও বাংলায় ২৫ শব্দ এবং সাঁটলিপিতে, প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৮০ এবং বাংলায় ৫৫ শব্দ থাকতে হবে। বোঝাই যাচ্ছে যে একজন দক্ষ কম্পিউটার ব্যবহারকারীকে প্রয়োজন।
বেতন স্কেল হবে (গ্রেড-১৩) যা ১১,০০০-২৬,৫৯০ টাকা  হতে পারে।

আরো জানতে

সবচেয়ে বড় শিক্ষক নিয়োগ হচ্ছে ৭০ হাজার

৩ পদের নাম সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। এই পদে ও লোক সংখ্যা একজন। ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিতে স্নাতক বা সমমানের ডিগ্রি হতে হবে। কম্পিউটার ব্যবহারে অধিক দক্ষতা এবং কম্পিউটার

মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৩৩ এবং বাংলায় ২৫ শব্দ, এবং সাঁট লিপিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৬৫ এবং বাংলায় ৪৫ শব্দ থাকতে হবে। বেতন স্কেল ১০,২০০ থেকে ২৪,৬৮০ টাকা যা  গ্রেড-১৪ ধরা হবে।

৪ পদের নাম ক্যাশিয়ার। শিক্ষাগত যোগ্যতা যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগের অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি অবশ্যই থাকতে হবে। বিশেষ করে কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে। বেতন স্কেল হিসাবে ১০,২০০-২৪,৬৮০ টাকা গ্রেডর-১৪ অন্তর্ভুক্ত। একটি  পদ প্রযোজ্য হবে।

৫ পদের নাম ল্যাব সহকারী। শিক্ষাগত যোগ্যতা কমপক্ষে এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার বিষয়ে অন্যূন ছয় মাসের সার্টিফিকেট বা কম্পিউটার কোর্স হতে উত্তীর্ণ হতে হবে। এই পদে ৫ জন জনবল নেয়া হবে। বেতন স্কেল ধরা হবে ৯,০০০-২১,৮০০ টাকা যা (গ্রেডর -১৭) অন্তর্ভুক্ত।

৬ পদের নাম অফিস সহায়ক। শিক্ষাগত যোগ্যতা হিসাবে কমপক্ষে এসএসসি বা সমমান পাস। এই পদে বেতন স্কেল হবে, ৮,২৫০-২০,০১০ টাকা বা (গ্রেড-২০) । অফিস সহকারি পদে সবচেয়ে বেশি সংখ্যক জনবল নিয়োগ করা হবে।

যেভাবে আবেদন করবেন: আবেদনে আগ্রহীগণকে অবশ্যই এই লিংকে আবেদন সম্পন্ন করতে হবে।

https://erecruitment.bcc.gov.bd/exam
আবেদনের শেষ সময় ৩০ সেপ্টেম্বর ২০২২, রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত তাই আগ্রহীগণ অবশ্যই ৩০ সেপ্টেম্বরের আগেই আপনাদের এই বিজ্ঞপ্তিতে আবেদন করতে হবে। সময় পার হয়ে গেলে আপনারা আর আবেদন করতে পারবেন না। তাই বিজ্ঞাপনে আগ্রহী গন এই সময়ের আগেই আবেদন করতে হয় পারবে অনলাইনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *