সরকারি চাকরিতে ৩৯ মাস অতিরিক্ত পেল চাকরিপ্রার্থী

সরকারি চাকরিতে ৩৯ মাস অতিরিক্ত পেল চাকরিপ্রার্থী
সরকারি সকল চাকরির ক্ষেত্রে নিয়োগ একমাত্র বিসিএস ছাড়া, প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ৩৯ মাস ছাড় দিয়েছে সরকার। গতকাল বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি জরুরী বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

সেই নির্দেশনায় বলা হয় যেসব মন্ত্রণালয় বিভাগের অধীরে অধিদপ্তর পরিদপ্তর,দপ্তর এবং সংবিধিবদ্ধ,স্বায়ত্তশাসিত,জাতীয়কৃত প্রতিষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরির সরকারি চাকরিতে “বিসিএস ছাড়া” সরাসরি নিয়োগের লক্ষ্যে কোভিড-১৯ পরিস্থিতির কারণে, নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি। সেসব দপ্তর,প্রতিষ্ঠানের ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত। প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদে

বাংলাদেশ কম্পিউটার কাউন্সেলিং বিভিন্ন পদে লোক নিয়োগ হচ্ছে

আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের বয়স ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে। ওই প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন। এ বিষয়ে সকল প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের, জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়েছে। আগে করোনাভাইরাসের কারণে সরকারি চাকরিপ্রার্থীদের জন্য দুই দফায় বয়স ছাড় করে আদেশ জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়। ঐ সময় মোট ২১ মাস বয়সের, ছাড় দেওয়া হয়। তবে বয়সের এই ছাড় বিসিএসের জন্য প্রযোজ্য হয়নি। চাকরিপ্রার্থীর শত আন্দোলনের প্রচেষ্টায় আজ এই বয়স সীমা বাড়ানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *